গুগল অ্যাডসেন্স কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তর

0

গুগল অ্যাডসেন্স ব্যবহারকারী তাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রচার করে অর্থ উপার্জন করতে পারেন। কিছু শর্ত সাপেক্ষে পাবলিশার দের ওয়েবসাইট এ বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমে অর্থ উপার্জন করার সুযোগ দেয় । গুগল প্রতি বিজ্ঞাপন ক্লিক বিজ্ঞাপনদাতাদের চার্জ থেকে ওয়েবসাইট প্রকাশকরা ক্লিকের পরিমাণের 68% পান। আপনি যে কমিশনটি পান তা niche এবং সিপিসির উপর নির্ভর করে। আনুমানিক , প্রতি ক্লিক কমিশন $ 0.20 থেকে 15 ডলার হতে পারে।

আপনার প্রতি পৃষ্ঠায় বা পেজ এ কতগুলি অ্যাডসেন্স বিজ্ঞাপন থাকতে পারে?

প্রতি পেজে আপনার বিজ্ঞাপনের কোন সীমা নেই। মনে রাখবেন যে অনেক বেশি বিজ্ঞাপন দেখানো ব্যবহারকারীর খারাপ অভিজ্ঞতা হতে পারে। ফলস্বরূপ, ব্যবহারকারীরা আপনার সাইটটি ছেড়ে যেতে পারে, বিজ্ঞাপনগুলিতে ক্লিক না করে এবং অ্যাড ব্লকার ইনস্টল করতে পারে। বিজ্ঞাপনগুলি প্রদর্শন করার সময় ব্যবহারকারীর অভিজ্ঞতা মাথায় রেখে এগুলি প্রদর্শন করা সর্বদা সেরা হবে ।

কিভাবে অ্যাডসেন্স অবৈধ ক্লিকগুলি দেখতে পাব?

গুগল অ্যাডসেন্সের জন্য কোনও প্রকাশকের সাইটে সনাক্ত করা অবৈধ ক্রিয়াকলাপ বা অবৈধ ট্র্যাফিক / ক্লিকগুলিতে নির্দিষ্ট ডেটা শেয়ার করে না। তারা তাদের সনাক্তকরণ সিস্টেমের অখণ্ডতা রক্ষা করতে এটি করে। এটিই করে গুগল এর অ্যাডস বট আপনি আপনার website এ কি করতেছেন কত অ্যাডস এক পেজে দিতাসেন বা কি ডিভাইস ইউজ করছে আপনার ইউজার আর কোন country থেকে ক্লীক আসছে সেগুলো অ্যাডস বট নিয়ন্ত্রণ করে।

অবৈধ ট্র্যাফিক (invalid traffic )অ্যাডসেন্স কী?

বিভিন্ন ধরণের অবৈধ ট্র্যাফিক রয়েছে যেমন সাধারণ এবং পরিশীলিত(general and sophisticated) অবৈধ ট্র্যাফিক। এটি সাধারণত বট বা নন হিউমান ট্র্যাফিকের দ্বারা তৈরি ট্র্যাফিকের সাথে দুর্ঘটনাজনিত ক্লিকের সাথে সম্পর্কিত।

আপনার website এ যদি অবৈধ বা বট ট্রাফিক আসে তাহলে Invalid ট্রাফিক হিসেবে গণ্য করা হয়।এটি প্রকাশকদের পক্ষেও একটি বিশাল ঝুঁকি, কারণ এটি তাদের আয় কমে যেতে পারে এবং এমনকি তাদের অ্যাডসেন্স অ্যাকাউন্ট নিষিদ্ধ করতে পারে।

আমি অ্যাডসেন্স অবৈধ ক্লিকগুলি কীভাবে বন্ধ করব?

গুগল প্রকাশকদের তাদের অবৈধ ক্লিকগুলি থেকে রক্ষা করার জন্য কোন উপায় বলে দেয় না । পরিবর্তে, তারা নিম্ন-মানের ট্র্যাফিক উৎস এড়িয়ে চলা পরামর্শ দেয় যা সাধারণত বট কার্যকলাপে ভরা থাকে, আপনার নিজস্ব বিজ্ঞাপনে ক্লিক না করে এবং যেখানে দুর্ঘটনাক্রমে ক্লিকের ঝুঁকিতে পড়ে সেখানে বিজ্ঞাপনগুলি রাখবেন না। এগুলি দুর্দান্ত টিপস তবে গ্যারান্টি দেয় না যে আপনি অবৈধ ট্র্যাফিক পাবেন না। যারা ওয়ার্ডপ্রেস সাইট নিয়ে কাজ করেন তাদের আমরা AdSense Invalid Click Protector ওয়ার্ড প্রেস প্লাগিন বাব্যহার করার পরামর্শ দেব ।

এতে করে আপনার ওয়েবসাইটে ভিজিট করা ইউজার একদিন 3 টির বেশি ক্লিক করতে পারবেন না । ফলে আপনার কম্পিটিটর আপনার ক্ষতি করতে চাইলেও পারবেন না ।

Leave your vote

Leave A Reply

Your email address will not be published.

Log In

Forgot password?

Forgot password?

Enter your account data and we will send you a link to reset your password.

Your password reset link appears to be invalid or expired.

Log in

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.