ওয়ার্ডপ্রেস কি কিভাবে কাজ করে?

0

ওয়ার্ডপ্রেস একটি ওপেন সোর্স কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস), যা ব্যবহারকারীদের গতিশীল ওয়েবসাইট এবং ব্লগ তৈরি করতে দেয়। ওয়ার্ডপ্রেস ওয়েবের সবচেয়ে জনপ্রিয় ব্লগিং সিস্টেম এবং তার ব্যাক-এন্ড সিএমএস এবং উপাদান থেকে ওয়েবসাইটটি কাস্টমাইজ করার এবং পরিচালনা করার অনুমতি দেয়। কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) কি? কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) একটি সফ্টওয়্যার যা পাঠ্য, ফটো, সঙ্গীত, নথি ইত্যাদি সমস্ত ডেটা সঞ্চয় করে এবং আপনার ওয়েবসাইটে উপলব্ধ করা হয়। এটি ওয়েবসাইটের কন্টেন্ট সম্পাদনা, প্রকাশ এবং সংশোধন করতে সহায়তা করে। ওয়ার্ডপ্রেস প্রাথমিকভাবে ২7 মে, ২003 তারিখে ম্যাট মুলেনওয়েগ এবং মাইক লিটল দ্বারা প্রকাশ করা হয়। ওয়ার্ডপ্রেস ২009 সালের অক্টোবরে ওপেন সোর্স হিসাবে ঘোষণা করা হয়েছিল।

বৈশিষ্ট্য: বৈশিষ্ট্য 
ব্যবহারকারীর ব্যবস্থাপনা: এটি ব্যবহারকারীদের ভূমিকা (গ্রাহক, অবদানকারী, লেখক, সম্পাদক বা প্রশাসক) ব্যবহারকারীর ভূমিকা পরিবর্তন করার অনুমতি দেয়, ব্যবহারকারীকে তৈরি বা মুছে ফেলুন, পাসওয়ার্ড এবং ব্যবহারকারীর তথ্য পরিবর্তন করুন। ব্যবহারকারী ম্যানেজারের প্রধান ভূমিকা প্রমাণীকরণ।
 মিডিয়া ম্যানেজমেন্ট: এটি মিডিয়া ফাইল এবং ফোল্ডার পরিচালনার জন্য এটি আপনার ওয়েবসাইটে মিডিয়া ফাইলগুলি সহজে আপলোড, সংগঠিত এবং পরিচালনা করতে পারে।
 থিম সিস্টেম: এটি সাইট ভিউ এবং কার্যকারিতা সংশোধন করার অনুমতি দেয়। এতে চিত্র, স্টাইলশীট, টেমপ্লেট ফাইল এবং কাস্টম পেজ রয়েছে। Pla প্লাগইনগুলির সাথে প্রসারিত করুন: বিভিন্ন প্লাগইন উপলব্ধ যা ব্যবহারকারীদের প্রয়োজন অনুসারে কাস্টম ফাংশন এবং বৈশিষ্ট্য সরবরাহ করে
।  সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান: এটি বেশ কয়েকটি সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এসইও) সরঞ্জাম সরবরাহ করে যা সাইট এসইও সহজ করে তোলে।

 বহুভাষী: এটি ব্যবহারকারীর দ্বারা পছন্দসই ভাষাতে সমগ্র সামগ্রী অনুবাদ করতে পারবেন।  আমদানিকারক: এটি পোস্টের আকারে ডেটা আমদানি করতে পারবেন। এটি কাস্টম ফাইল, মন্তব্য, পোস্ট পৃষ্ঠা এবং ট্যাগ আমদানি করে। উপকারিতা  এটি একটি ওপেন সোর্স প্ল্যাটফর্ম এবং বিনামূল্যে জন্য উপলব্ধ।

ওয়ার্ডপ্রেস 9  CSS ফাইলগুলি ব্যবহারকারীদের প্রয়োজন অনুসারে ডিজাইন অনুসারে সংশোধন করা যেতে পারে।  বিনামূল্যে জন্য অনেক প্লাগইন এবং টেমপ্লেট উপলব্ধ আছে। ব্যবহারকারীরা তাদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন প্লাগইন কাস্টমাইজ করতে পারেন।  সামগ্রীটি সম্পাদনা করার জন্য এটি খুব সহজ, যেমন এটি WYSIWYG এডিটর ব্যবহার করে (আপনি যা দেখেন তা হল একটি ব্যবহারকারী ইন্টারফেস যা ব্যবহারকারীকে সরাসরি একটি লেআউট কমান্ড ছাড়াই নথির বিন্যাসটি ম্যানিপুলেট করতে দেয়)।  মিডিয়া ফাইলগুলি সহজে এবং দ্রুত আপলোড করা যেতে পারে।  এটি কয়েকটি এসইও সরঞ্জাম সরবরাহ করে যা সাইটে এসইও সহজ করে তোলে।  কাস্টমাইজেশন ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী সহজ।  এটি অ্যাডমিন, লেখক, সম্পাদক এবং অবদানকারীর মতো ওয়েবসাইটের জন্য ব্যবহারকারীদের জন্য বিভিন্ন ভূমিকা তৈরি করতে পারবেন। অসুবিধা  বিভিন্ন প্লাগইন ব্যবহার করে ওয়েবসাইটটি লোড এবং চালানোর জন্য ভারী করতে পারে।  পিএইচপি জ্ঞান ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে পরিবর্তন বা পরিবর্তন করতে হবে।  কখনও কখনও বর্তমান ব্রাউজার এবং মোবাইল ডিভাইসগুলির সাথে ওয়ার্ডপ্রেস আপ-টু-ডেট রাখার জন্য সফ্টওয়্যারটি আপডেট করতে হবে। ওয়ার্ডপ্রেস সংস্করণ আপডেট করা ডেটা হ্রাসের দিকে পরিচালিত করে, তাই এটি একটি ব্যাকআপ অনুলিপি প্রয়োজন।  গ্রাফিক ইমেজ এবং টেবিল সংশোধন এবং বিন্যাস করা কঠিন।

.ওয়ার্ডপ্রেস ওয়ার্ডপ্রেস এর জন্য 10 সিস্টেমের প্রয়োজনীয়তা  ডাটাবেস: MySQL 5.0+  ওয়েব সার্ভার: ও WAMP (উইন্ডোজ) ও ল্যাম্প (লিনাক্স) ও জ্যাম্প (মাল্টি-প্ল্যাটফর্ম) ওম্যাম্প (ম্যাকিন্টোশ)  অপারেটিং সিস্টেম: ক্রস-প্ল্যাটফর্ম  ব্রাউজার সমর্থন

Leave your vote

Leave A Reply

Your email address will not be published.

Log In

Forgot password?

Forgot password?

Enter your account data and we will send you a link to reset your password.

Your password reset link appears to be invalid or expired.

Log in

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.